জাবির হল ছাড়ার নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ১৪ দিনের বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা আগামী বুধবার থেকে আগামী ২ এপ্রিল এবং অফিস আগামী শুক্রবার থেকে ২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এ ছাড়া বৃহস্পতিবার বেলা ১১টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, আজ সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটক ছাড়া অন্য সব ফটক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সমাবেশ নিষিদ্ধ
করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে শিক্ষাসফর, ক্যাম্পাস পরিদর্শন, অতিথি পাখি দেখা, পুনর্মিলনী, শুটিং, কনসার্টসহ সব ধরনের অনুষ্ঠান ও সমাবেশ সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে জরুরি প্রয়োজন ছাড়া বিদেশভ্রমণ না করা এবং প্রয়োজনে ভ্রমণ করতে হলে সাবধানতা অবলম্বন করার অনুরোধ জানানো হয়।
এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে পূর্বঘোষিত ২২ মার্চ অনুষ্ঠেয় প্রবেশিকা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। অনুষ্ঠানটির তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সব পরীক্ষা স্থগিত
আমাদের প্রতিনিধি, গাজীপুর জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠেয় সব পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হয়েছে। স্থগিত এসব পরীক্ষার সংশোধিত তারিখ ও সময় পরে জানানো হবে। দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন

Check Also

প্রধানমন্ত্রীর দেয়া ঘরে ওঠা হলো না মমতাজে’র!

প্রধানমন্ত্রীর উপহার দেওয়া ঘরে ওঠা হলো না দেওয়ানগঞ্জে’র বৃ’দ্ধা মমতাজে’র। প্রায় তিন মাস অসু’স্থ থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *