সেই দুই ভাইয়ের দোকানের মিষ্টি খেতে চেয়েছেন প্রধানমন্ত্রী

ঈদের ছুটিতে গিয়ে রাজশাহীর বাঘায় পিতার ফুটপাতের মিষ্টি দোকানে বসা বিসিএস ক্যাডারসহ দুই ভাইয়ের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি সেই দুই ভাইয়ের দোকান থেকে মিষ্টিও খেতে চেয়েছেন তিনি।

রোববার (১ মে) ফেসবুকে এক বার্তায় এ তথ্য জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এর আগে শনিবার (৩০ এপ্রিল) রাতে সংবাদমাধ্যমে ওই দুই ভাইয়ের দোকানদারির খবর প্রচার হয়।

খবরটি প্রচারের পর রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার ফেসবুকে এক পোস্টে বলেন, প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর নজরে এনেছি। তিনি আমাকে যা বলেছেন তা হলো, ‘দুই ভাইকে বিশেষ পুরস্কার দেওয়া উচিত। কাজের মূল্যায়ন করছে।

আমার অভিনন্দন জানাবে। আমার জন্য ঐ দোকান থেকে মিষ্টি আনবে।’ এটা ফেসবুকে দিলাম কারণ, সবাইকে কাজে তার পরিবারকে সহযোগিতা করতে উৎসাহিত করা উচিত।

জানা যায়, রাজশাহীর বাঘায় ছুটিতে এসে বিসিএস ক্যাডারসহ দুই ভাই তাদের বাবা উত্তম কুমার পালের ফুটপাতের মিষ্টির দোকানে কাজ করছেন। এ দুজন হলেন অমিত কুমার পাল ও মৃণাল কুমার পাল।

এদের মধ্যে অমিত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাস করে ৩৫তম বিসিএস পরীক্ষায় (শিক্ষা ক্যাডারে) উত্তীর্ণ হন। তিনি সান্তাহার সরকারি কলেজে চাকরিরত আছেন। আর মৃণাল এমবিবিএস শেষে

করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। এক সন্ধ্যায় আড়ানী পৌর বাজারের চাল হাটায় ওই দোকানে বসে দুই ভাইকে মিষ্টি বিক্রি করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published.