বোয়ালখালী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরীর অভিজ্ঞতা শেয়ার

বোয়ালখালী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরীর অভিজ্ঞতা শেয়ার

১. গতকাল সকাল থেকেই ফোন চরখিজিরপুর এর বাবুল এর ব্রিকফিল্ড এ একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে খবর পেয়ে আমি সাথে সাথে ইউএনও স্যারকে জানিয়ে এলাকার মেম্বার এর মাধ্যমে মৃত ব্যক্তির ছেলের সাথে কথা বলে নিশ্চিত হই তার শরীরে করোনার কোনো লক্ষনই ছিল না, বরঞ্চ স্ট্রোক করে মারা যাওয়ার লক্ষন ছিল। ব্রিকফিল্ড মালিকের সাথে কথা বললাম, সে লাশ হাসপাতালে পাঠানোর এবং সেখান থেকে নোয়াখালী পাঠানোর দ্বায়ীত্ব নেয়। কিন্তু পুরো এলাকায় রটে যায় শ্রমিক করোনায় আব মারা গেছে, তার স্যাম্পল কালেকশন হয়েছে। বর্তমান পরিস্থতিতে একটা সাধারন মৃত্যু হলেও যদি এভাবে গুজব রটিয়ে মৃত মানুষটির পরিবারকে এই কষ্টের মধ্যেও বিব্রতকর পরিস্থিতির ভিতরে যেতে হয়, তা হবে বিষন অমানবিক।

২. এক লোক নারায়নগন্জের লকডাউন এরিয়া থেকে পালিয়ে এসে নিজের বাড়ীতে উঠতে না পেরে এক আত্মীয়ের বাড়ী উঠে, আশেপাশের এলাকার লোকজন খবর দিলে ইউএনও স্যার এর নির্দেশে সেনাবাহিনী ও পুলিশের টিম সহ যেতে যেতেই সে খবর পেয়ে পটিয়ার দিকে পালিয়ে যায়।

সরকার নির্দেশ অমান্য করে এক এলাকা থেকে অপর এলাকায় গিয়ে এই পরিস্থতিতে এলাকার লোকজন ও প্রশাসনের মাধ্যমে বিব্রত হওয়ার প্রয়োজনটাই বা কি। এই সময়ে আপনি এক এলাকা থেকে আর এক এলাকায় গিয়ে নিজেকে, নিজের আশেপাশের সমাজকে আক্রান্ত করার ঝুকি নিচ্ছেন।

খবর পাচ্ছি অনেকেই রিস্ক নিয়ে পন্যবাহী ট্রাকে, পিক আপে করে ঢাকা নারায়নগন্জ থেকে গ্রামের দিকে চলে আসছেন। কিছুদিন আগে আমরা টেনশনে ছিলাম প্রবাসীদের নিয়ে, এখন টেনশনে আছি ঢাকা নারায়নগন্জ থেকে আসা সম্মানিত নাগরিকদের নিয়ে। আপনাদের নিকট আবারো অনুরোধ যে যেখানে আছেন সেখানেই অবস্থান করুন। উপসর্গ দেখা দিলে হটলাইনে যোগাযোগ করে নির্দেশনা মেনে চলুন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 NewsTheme
Design BY jobbazarbd.com