Breaking News

আল-জাজিরার প্র’তিবেদন স’বটুকু না হলেও অ’ধিকাংশ সত্য: নুর

আল-জাজিরায় প্র’কাশিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শী’র্ষক প্র’তিবেদনের ‘সবটুকু সত্য না হলেও অধিকাংশ সত্য’ বলে মন্তব্য ক’রেছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক। বাংলাদেশের ও’পর ওই প্র’তিবেদনের একটি

 

দীর্ঘমেয়াদি নে’তিবা’চক প্র’ভাব পড়বে—এমন আশ’ঙ্কা প্র’কাশ করে প্রতিবে’দনে উঠে আসা ত’থ্যগুলোর তদ’ন্ত দা’বি ক’রেছেন তিনি।গতকাল বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে এসব কথা

 

বলেন নুরুল হক। গত সোমবার বাংলাদেশ নিয়ে আল-জাজিরায় প্র’চারিত প্র’তিবেদনটি ব্যা’পক প্র’তিক্রি’য়ার সৃষ্টি করেছে। স’রকার ও বাংলাদেশ সে’নাবা’হিনী এই প্র’তিবেদনের নি’ন্দা ও প্র’তিবা’দ জা’নিয়েছে।

 

প্র’তিবেদনটির বি’ষয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক বলেন, আল-জাজিরার প্র’তিবেদনটি নিয়ে স’রকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ত’থ্যভিত্তিক একটা শ’ক্তিশালী ডকুমেন্ট উপস্থাপন করা হয়নি। যেগুলো করা হয়েছে, সেগুলো কোনো স্পষ্ট বার্তা দেয় না।

 

স’রকারের ভে’তরে ক্ষ’মতার অ’পব্যবহার ও স’রকারের উচ্চপর্যায়ের ব্য’ক্তিদের স’ঙ্গে অ’পরা’ধী ও দু’র্বৃ’ত্ত’দের যোগসাজশের একটা ‘মেসেজ’ আল-জাজিরার প্র’তিবেদনে উঠে এসেছে। বাংলাদেশের আ’ইনকানুন কিং’বা আই’নশৃঙ্খ’লা র’ক্ষাকা’রী বা’হিনী যে দুর্ব’ল ও ঠুনকোভাবে কাজ করে, এটিও সেখানে উঠে এসেছে।

 

এর একটি দীর্ঘমেয়াদি নেতিবাচক প্র’ভাব বাংলাদেশের ও’পর পড়বে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের একটি বক্তব্যের প্রস’ঙ্গ টেনে নুরুল বলেন, ‘বাংলাদেশের মানুষ হতা’শ, নাকি আওয়ামী লীগের একটা অংশ হতা’শ? আমি হতা’শ নই।

 

কারণ, আমি মনে করি যে আল-জাজিরার প্র’তিবেদনের সবটুকু সত্য না হলেও অধিকাংশ সত্য। আমা’র বিশ্বা’স, এই প্র’তিবেদন নিয়ে আওয়ামী লীগেরও সবাই হতা’শ নন, কারণ সবাই দু’র্বৃ’ত্তদে’র কখনোই প্রশ্রয় দেন না।

 

প্র’তিবেদনটিতে সং’ঘব’দ্ধ দু’র্বৃত্তা’য়ন সচিত্রভাবে উঠে এসেছে। দেশে অগণতান্ত্রিক প্রক্রিয়ায় একটা ফ্যা’সিবা’দী শাসনব্যব’স্থা চলছে। এই ফ্যা’সিবা’দের দোসররা কীভাবে দেশকে জি’ম্মি করছে, তা ওই প্র’তিবেদনে উঠে এসেছে। সুত্রঃ প্রথম আলো।

 

 

Check Also

মাওলানা মামুনুল হককে ‘নিজে’র বাড়িতে’ দাওয়াত দিলেন নিক্সন চৌধুরী

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সংসদ সদস্য ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *