Breaking News

এবার মন্দির-মসজিদেও দেওয়া হচ্ছে করোনার টিকা

চলমান মহা’মা’রি করোনা ভা’ইরা’সের টিকাদান কর্মসূচি এখন বিশ্বের বিভিন্ন দেশেই চলছে। তবে টিকাদানের শুরুতে শংকা ছিল অনেক। ছিল ভ্যাকসিন না নেওয়ার জল্পনাও। তবে এসবের মধ্যেও ব্যতিক্রম দেখা গেছে যুক্তরাজ্যে।

 

সেখানে মসজিদেই দেওয়া হচ্ছে করোনার টিকা। ফলে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয় মুসলমানরা। আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গত ২১ জানুয়ারি থেকে ব্রিটেনের এক কোটি ২০ লাখ মানুষ ইতিমধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তৈরি টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন।

 

 

সেখানে ভ্যাকসিন শুধু হাসপাতাল বা নির্দিষ্টস্থানেই দেওয়া হচ্ছে না। সব শ্রেণির মানুষের কথা মাথায় রেখে সিনেমা হল, লন্ডনের ফুটবলের মাঠ এমনকি মসজিদ-মন্দিরেও টিকাদান কর্মসূচির আয়োজন করা হয়েছে।

মসজিদ থেকে টিকা গ্রহণ করে এক মুসলিম নারী জানান, ভ্যাকসিন বিষয়ে অনেক পর্যালোচনা করেছি। মসজিদ ছাড়াও বিভিন্ন জায়গা থেকে আমি দিক নির্দেশনা পেয়েছি, এই টিকা ব্যবহারযোগ্য। মসজিদের মতো পবিত্রস্থানে

 

টিকা নেয়া দারুণ অনুভূতি। উল্লেখ্য, পূর্ব লন্ডনের মসজিদে রোববার কয়েকশ মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। বার্মিংহামের আল আব্বাস ইসলামিক সেন্টারেও ভ্যাকসিন দেয়া হচ্ছে। সেখানে আগামী কয়েক সপ্তাহে প্রায় ৫শ’ মানুষকে ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

 

 

Check Also

দলের ভাবমূর্তি বি’নষ্টকা’রীদের বি’রুদ্ধে শিগগিরই ব্যবস্থা: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের ভাবমূর্তি বিনষ্টকারীদের বি’রুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *