হাই’কোর্টের নির্দে’শ পেলে আল জাজিরা ব’ন্ধ: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আম’রা গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বা’স করি। হাই’কোর্টের নির্দে’শ পেলে আল জাজিরার বি’রুদ্ধে ব্যব’স্থা নেওয়া হবে। হাই’কোর্ট যদি

 

কোনো আদেশ দেন এটিকে ব’ন্ধ করার জন্য, সেক্ষেত্রে হাই’কোর্টের আদেশ আমাদেরকে মানতে হবে। শুক্রবার সন্ধ্যায় তথ্যমন্ত্রীর চট্টগ্রাম নগরীর বাসায় সমসাময়িক বিষয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

তথ্য মন্ত্রণালয়কে হাই’কোর্ট নির্দে’শ দিয়েছিল আল জাজিরার রিপোর্টটা ইউটিউব এবং অন্যান্য চ্যানেল থেকে বাদ দেওয়ার জন্য- এটা বাদ দিচ্ছেন না কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আম’রা চাইলে আল জাজিরার সম্প্র’চার আমাদের দেশে ব’ন্ধ ক’রতে পারতাম। অনেক দেশে ব’ন্ধ করা হয়েছে এবং ব’ন্ধ রয়েছে।

 

এমনকি ভা’রতেও কিছুদিনের জন্য ব’ন্ধ ছিল। এখনো ৬-৭টি দেশে আল জাজিরার সম্প্র’চার ব’ন্ধ আছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার যেহেতু গণমাধ্যমের অবাধ স্বাধীনতায় বিশ্বা’স করে তাই আম’রা সেই উদ্যো’গ নিইনি।

 

তিনি বলেন, স্বাধীনতার যেমন দরকার, দায়িত্বশীলতারও প্রয়োজন রয়েছে। কিন্তু স্বাধীনতা মানে এই নয়, ভুল, মিথ্যা, পক্ষপাতদুষ্ট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, অ’পরের স্বাধীনতা হ’রণকারী সংবাদ পরিবেশন করা। এটা

 

কোনোভাবেই সমীচীন নয়। আল জাজিরার রিপোর্ট একটি মিথ্যা, বানোয়াট, কিছু কাট পেস্ট করে রিপোর্টটি প্র’কাশ করা হয়েছে। এটি একটি ব্য’ক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে রিপোর্ট প্র’কাশ করা হয়েছে।

 

 

Check Also

সবাইকে লাঠি তৈরি ক’রতে বললেন ভিপি নূর

বর্তমান সরকারের বি’রুদ্ধে আন্দোলনের জন্য দেশের সব রাজনৈতিক দলকে এক ব্যানারে আসার আ’হ্বান জা’নিয়েছেন ডাকসুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *