হাদিস নেতা ইউসুফের গাড়িতে হা’মলা!

সিলেটের ফেঞ্চুগঞ্জে আহলে হাদিস নেতা আল-জামিআহ আস-সালাফিয়্যাহ পরিচালক শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের গাড়িতে হা’ম’লা করেছে দু’র্বৃ’ত্তরা। পরে বি’ক্ষু’ব্ধ জনতা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার

 

ক’র্মী -সমর্থকদের তিনটি মোটরসাইকেল আগু’নে পু’ড়িয়ে দেয়। রোববার দুপুর ২টায় উপজে’লার মল্লিকপুর গ্রামে এ ঘট’না ঘ’টে। স্থা’নীয় সূত্র জা’নায়, মল্লিকপুর গ্রামের মসজিদ আল ফুরকানে রোববার বাদজোহর আলোচনার আয়োজন করে মসজিদ পরিচালনা কমিটি।

 

ওই আলোচনা সভায় আলোচক ছিলেন আল-জামিআহ আস-সালাফিয়্যাহ পরিচালক শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ। মসজিদে জোহরের নামাজ শেষে গাড়িতে করে স্থা’নীয় একজনের বাড়িতে মধ্যাহ্নভোজে যাওয়ার সময় আব্দুর রাজ্জাকের গাড়িতে হা’ম’লা করে কয়েকজন দু’র্বৃ’ত্ত।

 

 

প্রত্যক্ষদর্শীরা জা’নান, শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফের গাড়িবহর রাস্তায় আসামাত্র কয়েকজন দু’র্বৃ’ত্ত এসে গাড়িতে ই’টপা’টকেল ও লা’ঠিসো’টা দিয়ে হা’ম’লা করে। এ সময় আব্দুর রাজ্জাক বিন ইউসুফ ও রিপন আহমদ নামে এক যুবক আ’হ’ত হন।

 

পরে বি’ক্ষু’ব্ধ জনতা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ক’র্মী সমর্থকদের তিনটি মোটরসাইকেল আগু’ন লা’গিয়ে পু’ড়িয়ে দেয়। ফেঞ্চুগঞ্জে আব্দুর রাজ্জাক বিন ইউসুফ আসার খবর পেয়ে ওই আলোচনা সভা প্রত্যাহার ক’রতে উপজে’লা মুসলিম ছাত্র-জনতার পক্ষ থেকে উপজে’লা প্রশা’সনের কাছে স্মা’রকলিপি দেয়া হয়।

 

 

পু’লিশ জা’নায়, নিষে’ধাজ্ঞা সত্ত্বেও শায়খ আব্দুর রাজ্জাক বিন ইউসুফ মল্লিকপুর গ্রামের মসজিদ আল ফুরকানে আলোচনা ক’রতে এসেছেন। তার গাড়িবহরে হা’ম’লার খবর পেয়ে তাৎ’ক্ষণিক ঘট’নাস্থলে গিয়ে পু’লিশ প’রিস্থিতি নি’য়ন্ত্রণে আনে।

 

উপজে’লা আল ইসলামের সভাপতি মাওলানা হারুনুর রশীদ বলেন, গা’ড়িবহরে হা’ম’লার ঘ’টনায় তালামীয সংগঠনের কোনো ক’র্মী জড়িত নয়। মল্লিকপুর এলাকায় আমাদের তালামীযের ক’র্মী দের ওপর হা’ম’লা করা হয়েছে।

 

এ হা’ম’লায় গু’রুতর আ’হ’ত হয়েছেন জে’লা তালামীযের সাংগঠনিক সম্পাদক শাহজাহান সাদি, ক’র্মী মুবিনুল ইসলাম, নজির আলী রুবেল, উপজে’লা তালামীযের সহ-সভাপতি আব্দুস সামাদ ও সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম কুদ্দুস।এ সময় তিনটি মোটরসাইকেলে অ’গ্নিসং’যোগ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

 

ফেঞ্চুগঞ্জ থা’নার ওসি মো. শাফায়েত হোসেন জা’নান, নি’ষেধাজ্ঞা দেয়া সত্ত্বেও তারা এই আলোচককে দাওয়াত ক’রেছেন। এটি মোটেই ঠিক হয়নি। বিষয়টি তদ’ন্ত করে দেখা হচ্ছে। এ ঘ’টনায় কেউ কোনো অ’ভিযোগ দাখিল করেনি। তবে হা’মলাকারীদের খুঁজে বের ক’রতে পু’লিশ কাজ করছে।

 

 

Check Also

ভারতের বিরো’ধিতায় সিদ্ধা’ন্ত বদলালো আইসিসি

বেশ কিছুদিন আগেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নি’শ্চিত করেছিল যে ২০২৩-৩১ সাল পর্যন্ত টুর্নামেন্টগুলো বিডিং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *